jinni.com…Watch what you wish for…

34
সকল মুভি লাভারের জন্য ”Must Read” পোষ্ট…

প্রথমেই কথা হচ্ছে http://www.jinni.com/ এই সাইট টা চিনেন কি’না ? চিনে থাকলে পোষ্ট না পড়লেও চলবে।

ভাল একটা মুভি খোঁজা সবার জন্যই অনেক কষ্টের অনেকে এজন্য রিভিউ পড়ে মুভি দেখে কেউ IMDB রেটিং ফলো করে , কেউ বন্ধুবান্ধবের কথা শুনে মুভি দেখে। অনেক সময়েই পোষ্ট দেখা যায় অমুক মুভিটা দেখলাম এর মত আরও কিছু মুভি সাজেস্ট করেন… সেভাবেও আসলে খুব বেশি উপকার হয়না মনমত মুভিগুলা খুঁজে পাওয়া আসলেই কষ্টের সবার এই ঝামেলা হয়নাকি জানিনা আমার হয়।
একটা মুভি ভাল নাকি খারাপ সেটা কিভাবে বলবো ? আসলে এটার ১০০% কার্যকরী কোন উপায় বোধহয় নাই…
তো, কিভাবে একটা মুভি ভাল নাকি খারাপ বুঝবো সেটা জানার জন্য গুগুল করতে লাগলাম তখনই এই অসাম সাইটের সন্ধান পেলাম ! অসাম বললেও কম বলা হবে!
এটা মূলত একটি মুভি/টিভি শো/শর্ট ফিল্ম রিকমেন্ড ইঞ্জিন!
এটা মুভি রিকমেন্ড করবে সবসময় আপনার টেস্ট অনুযায়ী! কিভাবে ? সাইটে রেজিস্টার করার পরই আপনাকে আপনার পছন্দের genre গুলা সিলেক্ট করতে হবে, সিলেক্ট করা ধরণ গুলো থেকে ১২ টা করে মুভি আপনাকে রেটিং করতে দিবে, প্রতিটা genre থেকে ১২ টা করে এদের রেটিং এর স্টাইল’টাও আমার পছন্দ হইসে।
তো, ১২ টা করে আপনার পছন্দের genre’র মুভি গুলা রেটিং করার পর আপনার টেস্ট সম্পর্কে সাইট’টা ধারণা নিবে তার উপর কিছু যুক্তি-বিশ্লেষণ করে আপনাকে মুভি রিকমেন্ড করা হবে
সাইটের সিস্টেম’টা বিভিন্ন বড় বড় মুভিযোদ্ধা , সমলোচক দের দ্বারা তৈরি।
মনে করুন, আপনার অমুক মুভিটার মত মুভি লাগবে সেই সিস্টেম ও আছে প্রতিটা মুভিতেই ”more like it” অপশন আছে সেখানে ক্লিক করলে একই ধরণের আরও মুভি পাবেন সেখানে আবার ”why is it like ‘অমুক’ ?” অপশন আছে সেখানে ক্লিক করলে দুইটার ভিতর কি কি কারণে মিল আছে সেটাও দেখা যায় এভাবে চুজ করা আরও সুবিধা সব মিলায় এটা আমার স্বপ্নের সাইট!! এতদিন কোথায় ছিলে বন্ধু?? কোথায় ছিলে??

►খুউব খেয়াল কৈরা:

•রেটিং করার অংশটা মনে যা আসে একটা কইরা দিলে হবেনা বুঝে বুঝে করবেন আপনার মুভি দেখার টেস্ট’টা যাতে সাইটের সিস্টেম টা ধরতে পারে নাহলে রিকমেন্ড পেয়ে হতাশ হবেন। সময় নিয়ে ধীরে ধীরে করবেন।

• অমুক মুভির মত মানে more like it অপশনটা ইউজের ক্ষেত্রে সব সময় ‘why is it like ‘অমুক ‘ ?’ চেক করে নিবেন।

•সিস্টেম’টা যেহেতু একটা যুক্তির ভিতর চলে তাই game of thrones টাইপের সিরিজ দিয়া সার্চ দিলে Rome যেমন আসে তেমন ফাউল টাইপের ফ্যান্টাসি হরর ও আসে এজন্যই অবশ্যই why is it like অমুক ইউজ করবেন।

•মনে রাখবেন ভুল রিকমেন্ড পাইলে সাইটের সিস্টেম এর দোষ দেয়া চলবেনা আপনি যদি নিজের মনের মত রেটিং করেন তবেই মনের মত রিকমেন্ড পাবেন।

•আর হ্যাঁ এখনি তাড়াহুড়া করে আইডি খুলে রেটিং শুরু করে দেওয়ার কিছু নাই বুকমার্ক করে রাইখা দেন তারপর সময় নিয়ে করেন।

বিদ্র: মাত্র কিছুদিন হইলো ইউজ করতেছি সাইট’টা এখনো অনেক কিছু শিখার বাকি আছে নতুন কিছু জানলে আপডেট করা হবে।

2 thoughts on “jinni.com…Watch what you wish for…

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


*